করোনা প্রতিরোধে শরীরে তাপমাত্রা দেখবে পুলিশ – এসপি ফারুক আহমেদ

32

 

মৌলভীবাজার : নভেল করোনাভাইরাস মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছে মৌলভীবাজার জেলা পুলিশ। এর অংশ হিসেবে মেডিকেল ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে মানুষের শরীরে তাপমাত্রা মাপার ব্যবস্থা চালু করা হয়েছে।

বৃহস্প্রতিবার (১৬ এপ্রিল) দুপুরে এই প্রথম মৌলভীবাজারের পশ্চিমবাজার এলাকায় কাঁচাবাজার ও ৫ টি চেক পোস্টে পুলিশ কর্তৃক মেডিকেল ইনফ্রারেড থার্মোমিটার এর সাহায্যে সাধারন মানুষের শরীরে তাপমাত্রা মাপার কার্যক্রম শুরু হয়। এতে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ফারুক আহমেদ পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সোপার (সদর সার্কেল) জিয়াউর রহমান, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন ও পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এসময় পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) বলেন করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিমীত সামর্থের মধ্যে জেলা পুলিশ বিভন্ন প্রদক্ষেপ গ্রহন করেছে,  আজ থেকে জনসমাগম হয় এমন জায়গা ও বিভিন্ন চেক পোস্টে এবং থানায় ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে সাধারন মানুষের শরীরের তাপমাত্রা মাপা হবে, যাদের তাপমাত্রা বেশি পাওয়া যাবে তাদেরকে নিকটস্থ স্বাস্থ্য সেবা কেন্দ্রে পাঠানো হবে, পাশাপাশি তিনি সবাইকে অযথা বাহিরে ঘোরাফেরা না করার পরামর্শ দেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শরীরের তাপমাত্রা নির্ণয়ে বর্তমান সময়ের আধুনিক সরঞ্জাম মেডিকেল ইনফ্রারেড থার্মোমিটার। এটি দিয়ে শরীরে তাপমাত্রা নির্ণয় করা হয়ে থাকে, এবং শরীর স্ক্যান করলে কার শরীরের তাপমাত্রা কী তা সঙ্গে সঙ্গে জানা যাবে।

MB TV মৌলভীবাজার :