আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপিত

240

 

মৌলভীবাজার : “বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা” এই প্রতিপাদ্যে মৌলভীবাজারে উদযাপিত হলো আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস-২০১৯।

রবিবার (৮সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় মৌলভীবাজার জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে জেলা কালেক্টরেট প্রাঙ্গন থেকে দিবসটি উদযাপন উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। র‌্যালিতে জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ ব্যানার-পেস্টুন নিয়ে অংশগ্রহন করেন।

র‌্যালি শেষে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো: সারোয়ার আলম, পৌরসভার মেয়র মো:ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মামুনুর রশীদ, জেলা শিক্ষা কর্মকর্তা এস.এম.আব্দুল ওয়াদুদ। স্বাগত বক্তব্য রাখেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারি পরিচালক মো: আমিরুল কবির।
সভায় বক্তারা বলেন মৌলভীবাজারসহ সারা দেশে বর্তমান সরকারের প্রচেষ্টায় সাক্ষরতার হার বৃদ্ধি পেয়েছে, বাংলা ভাষায় সাক্ষরতা অর্জনের পাশাপাশি অন্য এক বা একাধিক ভাষা শেখার সুযোগ সৃষ্টি করে দেয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদক

MB TV- মৌলভীবাজার