কিরাত সম্মেলন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

182

 

নিজস্ব প্রতিবেদক. মৌলভীবাজার :  মৌলভীবাজারে আগামী পহেলা জানুয়ারি আনজুমানে আল ইসলাহর উদ্যোগে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক কিরাত সম্মেলন। এই সম্মেলনকে সামনে রেখে মৌলভীবাজার প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে রোববার মতবিনিময় সভা করেছে আল ইসলাহ। মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন, মৌলভীবাজার জেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মাওলানা শামছুল ইসলাম।

সভায় জানানো হয়, মৌলভীবাজারে এই প্রথমবার আন্তর্জাতিক কিরাত সম্মেলনের আয়োজন করা হয়েছে। মৌলভীবাজার কাশিনাথ আলাউদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

কুরআন তেলাওয়াত করবেন মিশরের কারী শাইখ মুহাম্মদ আদিল আল বায ও শাইখ মুহাম্মদ মুহাম্মদ আল মুরিজি, ইরাক থেকে আসবেন কারী শাইখ হুসাইন আল বারজানযী, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বাংলাদেশের কারী শাইখ আহমদ বিন ইউসূফ আল আজহারী, সিলেটের মাওলানা কারী জ.উ.ম আব্দুল মুনাইমসহ ভারতের উত্তর প্রদেশ ও আসামের কারীগণ।

মৌলভীবাজার জেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আবদুল আলীম জানান, ২১টি উপ-কমিটির মাধ্যমে জেলার সবকটি উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড শাখার সফর সম্পন্ন করা হয়েছে। এছাড়া সম্মেলনকে সফল করতে জেলার রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গের সাথে আলাদাভাবে মতবিনিময় করা হয়েছে। সম্মেলন চলাকালে অনুষ্ঠানস্থলে জরুরী স্বাস্থ্যসেবার জন্য মেডিক্যাল টিম থাকবে, এবং যানজট নিরসনে পর্কিং এর জন্য সুব্যবস্থা থাকেব।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা আল ইসলাহর সহসভাপতি মাওলানা মকবুল হোসেন খান, সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আব্দুল আলীম, সহসাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ ইউনুছ আলীসহ আল ইসলাহ নেতা হাফিয মীর্জা শামীম আহমদ, মো. কামাল উদ্দিন, মাওলানা বশির আহমদ, মাওলানা সিরাজুল ইসলাম মাসুক, মাওলানা এম ফয়জুল ইসলাম, মাওলানা শফিকুল আলম সুহলে, মাওলানা মুস্তাফিজুর রহমান।